Prabir Kundu Header
Home >> Reviews >> Hollywood >> The Detonator

The Detonator Hollywood Movie Review

The Detonator was a Action film based on Russian Country. A CIA X-Agent comes Russia to find some Arms Dealer, who want to bye Nuclear Weapon. Wesley Snipes played the role of Sonni Griffith, The Hero. Silvia Colloca played the role of Nadia, the Heroine. Tim Dutton played the Jozef Bostanescu, The Villain.

Published On 14th Jan, 2017

Film Name : The Detonator
Release Date : 25th April, 2006
Director : Po Chih Leong
Rating : Rating

কোনো রিভিউ নয়, আজ আমি যে হলিউড সিনেমার গল্প বলব সেটি হল, THE DETONATOR। পরিচালক Po Chih Leong। রাশিয়ান মাফিয়াদের উপর তৈরী ২০০৬ সালের একটি সিনেমা। পুরো গল্পটাই রাশিয়ায় শুটিং। শুরুতে দেখা যায়, একজন মহিলা, Nadia এক পুরুষের গলা কাটা মৃতদেহকে ফেলে সমস্ত টাকা পয়সা নিয়ে পালিয়ে যাচ্ছে। প্রথমে মনে হয়েছিল ইনি চোর। কিন্তু পরে জানা যায়, উনি ঐ মৃত ব্যক্তির স্ত্রী। Nadia চরিত্রে অভিনয় করেছেন Silvia Colloca।

The Detonator Hollywood Movie Cover

দ্বিতীয় দৃশ্যে দেখা যায় নায়ককে। নায়ক, Sonni Griffith একাই কোনো হাতিয়ার ছাড়াই ঢুকে পড়ে গুন্ডাদের আস্তানায়। অস্ত্র কেনার নাম করে তিনি আসলে কিছু অনুস্ন্ধান করতে এসেছিলেন। কিন্তু গুন্ডাপক্ষ হঠাৎ জেনে যায় যে নায়ক আসলে পুলিশের লোক। দারুণ 'ঝাড়পিট' হয় এবং সকলে ধরা পড়ে।

Sonni Griffith-এর ভুমিকায় অভিনয় করেছেন Wesley Snipes । তিনি একজন আমেরিকান, যিনি CIA হয়ে কাজ করতেন। বর্তমানে কোনো একটি কারণে বিচারাধীন। কারণটি পড়ে জানা যায়। রাশিয়ায় এসে ঝামেলা পাকানোর জন্যে পুলিশ তাকে গ্রেফতার করে। খবর পেয়ে রাশিয়ায় অবস্থিত আমেরিকান দূতাবাস থেকে নায়কের বন্ধু নায়ককে উদ্ধারের ব্যবস্থা করে এবং তাকে অন্য একটি কাজের দায়িত্ব দেয়। কি কাজ ?

Sonni Griffith কে দায়িত্ব দেওয়া হয়, সেই মহিলা যিনি তার স্বামীর টাকা চুরি করে এবং স্বামীকে মৃত ফেলে পালিয়ে এসেছিলেন, তিনি এয়ারপোর্টে ধরা পড়েছেন। তাকে নিয়ে আমেরিকায় নিয়ে যেতে হবে। কারণ সেই মেয়ে অর্থাৎ Silvia Colloca কোনো একটি কেসে খুব গুরুত্বপূর্ণ সাক্ষী। নায়কের উপর ভার পরে তাকে নিয়ে সেফলি আমেরিকায় চলে যাওয়ার।

Silvia Collocaকে গোপন ডেরায় রাখা হয়েছে। Wesley Snipes সেখানে মেয়েটির সাথে দেখা করতে যায়। কিন্তু সেখানে গুণ্ডাদের হামলা হয়। কি করে গুন্ডারা এই গোপন ডেরার খবর জানতে পারলো সেটা জানার জন্যে নায়ক তার বন্ধুকে জিজ্ঞাসাবাদ করে। সেই বন্ধু গোপনে তল্লাশী করে জানতে পারে যে আমেরিকান দূতাবাসের যিনি চিফ তিনিই গুন্ডাবাহিনীর সাথে জড়িত। যদিও ব্যাপারটা খানিক সন্দেহজনক লাগে। মাঝে মাঝে এই বন্ধুকেও ভিলেন বলে মনে হচ্ছিল আমার।

Wesley Snipes এবং সেই সাক্ষী মহিলা গুন্ডাবাহিনীর হাত থেকে পালাতে থাকে। তারা রাস্তা থেকে গাড়ী চুরি করে। বন্ধ বাড়িতে আশ্রয় নেয়। সেই ফাঁকে জানা যায়, যে মেয়েটির স্বামী বস্তানেসকু বলে একজনের সাথে কাজ করত। Silvia Colloca-র স্বামী ডোমেস্টির সাথে টাকা পয়সা নিয়ে গন্ডগোল করে এবং সব টাকা কোনো গোপন অ্যাকাউন্টে রেখে দেয়। সেই অ্যাকাউন্টের হদিশ একমাত্র তার স্ত্রীকে বলে যায়। ভিলেন বস্তানেসকু সঙ্গে সঙ্গে মেয়েটির স্বামীকে গলা কেটে হত্যা করে এবং বাচ্চাকে কিডন্যাপ করে। মেয়েটি কোনো মতে পালিয়ে আসে। সে তার বাচ্চাকে ফেরত পেতে চায়। এবং ডোমেস্টির সাথে বদলা নিতে চায়। বস্তানেসকুর চরিত্রে অভিনয় করেছেন Tim Dutton .

বন্ধ বাড়িতে নিজেদের দুঃখের কাহিনী শোনাতে শোনাতে নায়ক এবং Silvia Colloca-র মধ্যে প্রেম ঘন হয় এবং তারা চুটিয়ে সেক্স করে। আমি সিনেমার যে ভার্সানটা দেখেছি তাতে সেক্সের সিন গুলি কেটে দেওয়া হয়েছিল। আসল সিনেমায় সেক্সের দৃশ্যগুলি ছিল কি না আমি জানি না। তবে সারা সিনেমায় যেভাবে খুন রক্ত ইত্যাদি দেখানো হয়েছে তাতে মনে হয় সেক্সের দৃশ্যগুলি সিনেমায় ছিল। ইন্টারনেট ভার্সানে হয়ত যৌন মিলনের ছবি গুলি কেটে দেওয়া হয়েছে। ফুঃ।

যাই হোক, Silvia Colloca এরপর ছেলেটিকে ধোকা দিয়ে নিজেই গুন্ডাবাহিনীকে ফোন করে ডেকে আনে। এবং অতর্কিতে গুন্ডাবাহিনী এসে সকলকে ধরে নিজের ডেরায় নিয়ে যায়। সেখানে হেব্বী অ্যাকশন হয় এবং আমাদের হিরো সকলকে একাই খতম করে দেয়।

লাস্ট দৃশ্যে, হিরো Wesley Snipes বুঝতে পারে যে নিজেদের মধ্যেই যে বিশ্বাসঘাতক ছিল সে আর কেউ নয়, তার সেই বন্ধু। প্রথমে আমেরিকান দূতাবাসের চিফকে বিশ্বাসঘাতক মনে হলেও, পরে দেখা যায় আসলে ভন্ডামী করছিল বন্ধুটি। টাকার জন্যে।

গুলিগোলা চলে। দেখা যায়। নায়ক নিজেও গুলি খেয়ে ঢিস। তার কবরের সামনে সকলে শোক মানায়। তারপর চিফ একটি কালো গাড়ির সামনে এসে নায়ককে জানায় যে আজ থেকে সকলে জানবে তুমি মারা গেছ। যাও এবার থেকে তুমি স্বাধীন। নায়িকার সাথে চুটিয়ে মজা কর।

ব্যস সিনেমা শেষ হয়।

গল্প সেরকম কিছু নয়। হাতি ঘোড়া ব্যাপার কিছু নেই। প্রচুর অ্যাকশান এবং খুব স্পীডি একটি সিনেমা। ঝড়ের গতিতে শুরু হয়ে শেষ হয়ে যায়। কিছু কিছু জায়গায় নায়কের মুখে কিছু কুল এবং হাস্যরসাত্মক সংলাপ দেওয়া হয়েছে যেগুলি বেশ মজাদার। Silvia Colloca সুন্দরী। একটু কাঠ কাঠ চেহারা। পুরো সিনেমায় সারাক্ষণ বুকের অনেক গভীর অবধি ক্লিভেজ দেখিয়ে গেছে।

শীতের রাতে ঘুমানোর আগে গা-গরম করার জন্যে এই সিনেমা দেখা যেতেই পারে। তবে দেখে বেশীক্ষণ মনে রাখবেন না। জাস্ট ভুলে যাবেন।


ঘোষণা - এই সাইটের প্রায় সব লেখাতেই বাংলার মাঝে যেভাবে ভুল ভাল ইংরাজী প্রবেশ করেছে সেটা দেখে যথেষ্ট খিস্তি এবং রাগের বহিঃপ্রকাশ করতেই পারেন, আমি কিছু মনে করব না। আমার নিজেরই মাথা চিড়বিড় করছে। বিশ্বাস করুন, ইংরাজী লিখতে একটুও ইচ্ছে করে না। কিন্তু কি করব বলুন, বাঙালীরাও কিছু সার্চ করার জন্যে গুগলে গিয়ে ইংরাজীতে টাইপ করে। তাই ইচ্ছে না থাকলেও নিতান্ত নিরুপায় হয়েই ফাঁদে পড়িয়াই বগা কান্দে। প্রার্থণা করুন যাতে সেই দিন খুব শীঘ্র আসে যাতে সব বাঙালী গুগলে গিয়ে বাংলাতেই সার্চ করে। ইচ্ছে হলে কমেন্ট করতে পারেন, জায়গা খোলা আছে।



Popular Short Films and Music Videos
Atmiyo Short Film Amaro Porano Jaha Chay
Polatok - Short Film Atmiyo Theme Song
Mr Husband Short Film Poster Soniye Music Video
Astana Short Films How To Make a Low Budget Short Film
Anyo Loker Bou Poster How Much You Can Earn From Youtube